October 22, 2024, 3:45 pm

সংবাদ শিরোনাম :
খুলনা পাইকগাছায় বিগত এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪ আহত ৫৬  কয়রায় এক নারী বাসা বাড়ি কাজ করতে করতে বর্তমানে চা বিক্রি করেই স্বাবলম্বী কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো  ঋণখেলাপি তারেক চৌধুরী অপকর্মের শেষ কোথায়।অবৈধ ক্ষমতার দাপটে গড়ে তুলেছেন ক্যাডার বাহিনি বিপুল পরিমাণ স্বর্ণালংকার চুরির ঘটনায় তিন গৃহকর্মী গ্রেফতার, ৩১ ভরি স্বর্ণালংকার উদ্ধার পূজামণ্ডপ পরিদর্শন করেন বেবিচক চেয়ারম্যান

চুল দ্রুত লম্বা করার সবচেয়ে সহজ ৫ উপায়

ডেস্ক নিউজ॥

চুল লম্বার করার জন্য বাড়তি যত্ন নেয়ার সময় নেই? দরকারও নেই। বরং প্রতিদিন যে কাজগুলো করছেন, তাই একটু নিয়ম মেনে করলেই বাড়তে শুরু করবে আপনার চুল। দরকার পড়বে না বিশেষ কোনো যত্নেরও। চলুন জেনে নেয়া যাক চুল দ্রুত লম্বা করার সবচেয়ে সহজ পাঁচটি উপায়-

প্রতিদিন শ্যাম্পু ব্যবহার করবেন না: অনেকেরই অভ্যাস থাকে প্রতিদিন চুলে শ্যাম্পু করার। এই অভ্যাস আপনারও থাকলে তা বাদ দিতে হবে। কারণ প্রতিদিন শ্যাম্পু করার ফলে চুলের প্রাকৃতিক তেলের আস্তরণ ধীরে ধীরে নষ্ট হয়ে যেতে থাকে। তাই সপ্তাহে দু’-তিনদিন শ্যাম্পু করুন, তারপর কন্ডিশনার লাগান।

ট্রিম করুন নিয়মিত: চুল লম্বা করতে গিয়ে অনেকেই চুল কাটা কিংবা এর আগা ছেঁটে ফেলতেও ভয় পান। ভাবেন, এতে বুঝি চুল ছোট হয়ে যাবে! কিন্তু ফল হয় উল্টো। অর্থাৎ নিয়মিত আগা ছেঁটে ফেলা না হলে চুলের ডগা ফেটে যায়, চুল ভেঙে ঝরে যাওয়ার প্রবণতাও অনেক বেড়ে যায়। তাই তিনমাস পরপর একবার করে চুল ছেঁটে ফেলুন।

কন্ডিশনার: শুধু শ্যাম্পু করে চুলের ঝলমলেভাব ফিরিয়ে আনা সম্ভব নয়, তাই প্রতিবার শ্যাম্পুর পরে অবশ্যই কন্ডিশনার লাগান। কন্ডিশনার চুলের গভীরে লিপিড আর প্রোটিনের মাত্রা ধরে রাখে, চুলের বাইরের কিউটিকলও সুরক্ষিত রাখে।

ঠান্ডা পানি: চুল ধোওয়ার সময় ব্যবহার করুন ঠান্ডা পানি। ঠান্ডা পানি চুলের কিউটিকল আর স্ক্যাল্পের রোমছিদ্রগুলো সংকুচিত করে বন্ধ করে দেয়, তাতে চুল অনেক বেশি মোলায়েম আর চকচকে দেখায়।

চুল আঁচড়ানোর কারণ: ভেজা চুল আঁচড়ানোর সময় সাবধান থাকতে হবে। বড় দাঁড়ার চিরুনি দিয়ে ধীরে ধীরে জট ছাড়িয়ে নিন। চুলের নিচ থেকে আঁচড়াতে শুরু করুন, তারপর উপরের দিকে উঠুন। উপরের দিক থেকে আঁচড়ালে ছোট ছোট জটগুলো মিলে নিচের দিকে একটা বড়ে জট তৈরি হবে, তাতে চুল পড়ার পরিমাণও অনেক বেড়ে যাবে। তাই সবসময় চুলের নিচের দিক থেকেই আঁচড়ান।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন